ঢাকা,মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় অপরাধী চক্রের হাতে জিন্মি এলাকাবাসি, হামলার আশঙ্কা জনমনে

cnএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়ায় চিহিৃত দাগী অপরাধী চক্রের হাতে জিন্মি হয়ে পড়েছেন এলাকার শতশত পরিবার। মামলা নেই, আবার কেউ মামলার বাদি বা স্বাক্ষীও নয়। তারপরও নিস্তার মিলছেনা নিরীহ লোকজনের। মামলার ভয় দেখিয়ে গ্রেফতার করার হুমকি আবার তাদের কথা মতো কাজ না করলে দফায় দফায় বসতবাড়িতে হামলা। এসব ঘটনায় উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের উলুবনিয়া এলাকার জনগনের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। এলাকাবাসি এ ঘটনায় অভিযুক্ত অপরাধীদের গ্রেফতার দাবিতে প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন।

এলাকাবাসি জানায়, ইউনিয়নের কাটাখালী গ্রামের বাসিন্দা নুর মোহাম্মদের ছেলে আলী আহমদের নেতৃত্বে সহযোগি জালাল আহমদের ছেলে মো.হোসেন প্রকাশ পুতিয়া, নুর মোহাম্মদের ছেলে ছলিম, আনু মিয়ার ছেলে আবদুর রশিদ, জকরিয়ার ছেলে বাদশা মিয়া, শাহআলমের ছেলে সাইফুল ইসলাম, মৃত আনু মিয়ার ছেলে মকছুদ আহমদ, আবদুস শুক্কুরের ছেলে কালু বলী, মৃত নাগু মিয়ার ছেলে ছৈয়দ নবী, আনু মিয়ার ছেলে ফোরকান, শহর মুল্লুকের ছেলে মোজাম্মেল, রমজান আলী, জাফর আলমের ছেলে ইলিয়াছ, ছুরত আলমের ছেলে মিন্টু, নজু মিয়ার ছেলে দেলোয়ার ও নুর মোহাম্মদের ছেলে কুতুব উদ্দিনসহ একটি চক্র দীর্ঘদিন ধরে এলাকার নিরীহ লোকজনকে জিন্মি করে নানাভাবে হয়রানী করে আসছে। তাদের মধ্যে আলী আহমদ চকরিয়া থানায় গত ২১জুন দায়ের করা মামলা (নম্বর-৪১) সহ বেশ কটি মামলার আসামি।

এলাকাবাসি জানায়, আলী আহমদ গং ও একই এলাকার নুরুল আজমের দায়ের করা পাল্টাপাল্টি মামলা দুটি তদন্ত করছেন চকরিয়া থানার এসআই আলমগীর হোসেন। গত ২৬জুন রাতে থানা পুলিশের একটিদল মামলার প্রেক্ষিতে এলাকায় আসামি ধরতে গেলে অভিযুক্ত আলী আহমদ ও তার সহযোগিরা কৌশলে পুলিশকে ভুল তথ্য দিয়ে এলাকার নিরীহ ব্যক্তি ৪নম্বর ওয়ার্ডের নতুন মসজিদের পাশে আবদুস শুক্কুরের বাড়িতে নিয়ে যায়। আবদুর শুক্কুর কোন মামলার আসামিও নয়, বাদি বা স্বাক্ষীও নয়। কিন্তু রাতের বেলায় বাড়িতে পুলিশের যাওয়ায় আতঙ্কিত হয়ে আবদুস শুক্কুরের স্ত্রী লাইলা বেগম ওইসময় শোর-চিৎকার করে। পরে পুলিশ ঘটনাটি বুঝতে পেরে চলে যায়। এলাকাবাসি জানায়, এঘটনার পর বিক্ষুদ্ধ জনগন অভিযুক্ত আলী আহমদকে ধরে পিটুনি দেয়। ওইসময় তার সহযোগিরা পালিয়ে যায়।

এলাকাবাসি অভিযোগ করেছেন, একাধিক মামলার আসামি আলী আহমদ সহ তার সহযোগি দীর্ঘদিন ধরে এলাকায় দাপটে সাথে নানা অপর্কম করে এলাকার সাধারণ লোকজনকে জিন্মি করে রেখেছে। এতে করে এলাকায় আইনশৃঙ্খলার অবনতি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এ অবস্থার কারনে এলাকাবাসি অভিযুক্ত অপরাধীদের গ্রেফতার পুর্বক প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহনে প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন।

পাঠকের মতামত: